বেরোবি’র ৪ কর্মকর্তা বরখাস্ত

0

রংপুর ব্যুরো: বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে (বেরোবি) কর্মরত ৪ কর্মকর্তাকে সাময়িক চাকরিচ্যুত এবং এক কর্মকর্তার পদাবনতি দেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনতারা সবাই দুনীতি দমন কমিশনের (দুদকের) দায়ের করা মামলার চার্জশীটভূক্ত আসামী

মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ড.নাজমুল আহসান কলিমউল্লাহ’র সভাপতিত্বে অনুষ্ঠিত ৫৪তম সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয় বলে জানিয়েছে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। গত জুলাই অনুষ্ঠিত  সিন্ডিকেটের ৫৩তম সভায় তাদের পদোন্নতি দেয়া হয়। সাময়িক চাকুরিচ্যুত ও পদোন্নতি স্থগিতের আদেশপ্রাপ্ত কর্মকর্তারা হলেন: উপ-রেজিস্ট্রার শাহ জাহান আলী মন্ডল, উপ-রেজিস্ট্রার মোর্শেদ-উল-আলম রণি,উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এম গোলাম ফিরোজ ও সহকারি পরিচালক ( অর্থ ও হিসাব) শাহ খন্দকার আশরাফুল ইসলাম । তথ্য গোপন করে পদোন্নতি নেয়ায় মো. জিয়াউল হককে উপ-রেজিস্ট্রার থেকে সহকারি রেজিস্ট্র্রার পদে পদাবনতি দেয়া হয়েছে।

দুদক, রংপুর কার্যালয় সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের মঞ্জুরি কমিশনের অনুমোদন ছাড়াই দূর্নীতির মাধ্যমে ৩৪৯জন কর্মকর্তা-কর্মচারিকে নিয়োগের অভিযোগে ২০১৩ খ্রিস্টাব্দে দুদকের রংপুর সমন্বিত কার্যালয়ের তৎকালীন উপ-পরিচালক আব্দুল করিম একটি মামলা দায়ের করেন। মামলায় ওই চার কর্মকর্তাসহ বিশ্ববিদ্যালয়ের তৎকালীন উপাচার্য অধ্যাপক আব্দুল জলিল মিয়াকেও আসামী করা হয়।  চলতি বছরের ১৯ মার্চ মূখ্য বিচারিক হাকিমের আদালতে দুদকের সমন্বিত রংপুর জেলা কার্যালয়ের উপ-সহকারি পরিচালক ও মামলার তদন্তকারি কর্মকর্তা আকবর আলী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য এবং ওই চার কর্মকর্তার বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

print

Leave A Reply